বিপিএল শীর্ষে কে কোথায়?

ইতোমধ্যে ঢাকা পর্বের প্রথম ধাপের খেলা শেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। যেখানে তিনটি করে ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস বাকি পাঁচটি দল খেলেছে সমান চারটি করে ম্যাচ। ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা ডায়নামাইটস। বিপিএল শীর্ষে কে কোথায়?
চট্টগ্রাম পর্বের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হবে ১৭ নভেম্বর থেকে। প্রথম ম্যাচে লড়বে ঢাকা-চিটাগাং। রাতের ম্যাচ খেলবে রংপুর-বরিশাল। ২২ নভেম্বর পর্যন্ত প্রতিদিনই মাঠে গড়াবে দুটি করে ম্যাচ। ২৫ নভেম্বর ঢাকায় শুরু হবে টুর্নামেন্টের শেষ পর্ব। বিপিএল শীর্ষে কে কোথায়?

বিপিএল শীর্ষে কে কোথায়?  পয়েন্ট টেবিল

দল ম্যাচ জয় হার ড্র রান রেট  পয়েন্টস
ঢাকা ডায়নামাইটস  ৬
বরিশাল বুলস
খুলনা টাইটান্স
রংপুর রাইডার্স
রাজশাহী কিংস
চিটাগাং ভাইকিংস
কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সর্বোচ্চ রানের তালিকায় সেরা পাঁচ:

ব্যাটসম্যান ম্যাচ রান সর্বোচ্চ
নাফিস ১৮৪  ৬৫
মুশফিক ১৭৪ ৮১*
মারুফ ১৭০ ৭৫*
সাব্বির ১৫৭ ১২২
তামিম ১৪৩ ৭৫

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচ:

খেলোয়াড় ম্যাচ উইকেট সেরা
শফিউল ৪/২৮
শহীদ ৩/২১
আফ্রিদি ৪/১২
নবী ৪/২৪
জুনায়েদ ৪/২৩

এদিকে আসরে এখন পর্যন্ত একটিই সেঞ্চুরি এসেছে রাজশাহীর সাব্বির রহমানের। বরিশালের বিপক্ষে তিনি ১২২ রানের ইনিংস খেলেছেন। তবে সর্বোচ্চ গড় বরিশাল দলনেতা মুশফিকের (১৭৪), আর সর্বোচ্চ স্ট্রাইক রেট ঢাকার শ্রীলঙ্কান ব্যাটসম্যান সেকেগু প্রসন্নার (২১১)।
বোলিংয়ে এক ম্যাচে সর্বোচ পাঁচ উইকেট নিয়ে এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার রাজশাহীর আবুল হাসান রাজুর। তিনি খুলনার বিপক্ষে চার ওভারে ২৮ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নেন। তবে সেরা ইকোনোমি রেট সেকেগু প্রসন্নার (৪)।

আপনার মতামত দিন