শ্রীলঙ্কা হারলে আবারও ছয় র‍্যাংকিংয়ে উঠবে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট টিম কিছু দিন আগেই ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাংকিংয়ের ছয় নম্বরে উঠে এসেছিল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে এই সম্মান অর্জন করে মাশরাফি বিন মর্তুজার টিম টাইগাররা। শ্রীলঙ্কা হারলে আবারও ছয় র‍্যাংকিংয়ে উঠবে বাংলাদেশ।

কিন্তু টাইগারদের বেশিদিন থাকা হলো না ছয় নম্বর র‍্যাংকিংয়ে। মাত্র এক ম্যাচ পরেই ফের সাতে নেমে যেতে হয়েছে দলটিকে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ২০১৭ উদ্বোধনী ম্যাচে লন্ডনের দি ওভালে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারের ফলে ছয় নম্বর র‍্যাংকিং হারাতে হয়েছে তাদের। শ্রীলঙ্কা হারলে আবারও ছয় র‍্যাংকিংয়ে উঠবে বাংলাদেশ।

যদিয়ও ম্যাচের শুরুটা ভালই ছিল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৩০৫ রান তুলেছিল বাংলাদেশ টিম টাইগাররা। কিন্তু বোলারদের ব্যর্থতায় এই র‍্যাংকিং রক্ষা করতে পারেনি টিম টাইগাররা।

২ জুন আইসিসি ওয়ানডে টিম র‍্যাংকিং অনুযায়ী, ৯২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সাতে অবস্থান বাংলাদেশের। বাংলাদেশের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে নিয়ে শ্রীলঙ্কার অবস্থান এখন ছয়ে। শ্রীলঙ্কা হারলে আবারও ছয় র‍্যাংকিংয়ে উঠবে বাংলাদেশ।

যদিও খুব শিগগিরই আবার র‍্যাংকিংয়ের ছয়ে ফেরার সুযোগ রয়েছে বাংলাদেশের। সেজন্য অপেক্ষায় থাকতে হবে আজকের ম্যাচের দিকে। যেখানে এজবাস্টনে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কা-দক্ষিন আফ্রিকা ম্যাচে শ্রীলঙ্কার হার কামনা করতে হবে তাদের। যদি শ্রীলঙ্কা এ ম্যাচে হারে তাহলে আবারও বাংলাদেশ উঠে আসবে ছয় নম্বর র‍্যাংকিংয়ে




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *