বিশ্বকাপে বাংলাদেশ যুব টাইগারদের হার

বিশ্বকাপে বাংলাদেশ যুব টাইগারদের হার। এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে নিউজিল্যান্ডে। যেখানে বাংলাদেশের যুবারা অংশগ্রহণ করেছে এবং গ্রুপ পর্বে দুইটি জয় লাভ করেছে। পর পর দুটি জয়ের পর এবার হারলো ইংল্যান্ডের বিপক্ষে।

অনেক বড় ব্যবধানে গ্রুপের শেষ ম্যাচে ৭ উইকেটে হারে সাইফ হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব দল।

কুইন্সটাউনে প্রথমে ব্যাট কোরতে নামে বাংলাদেশের যুব দল। যেখানে ৪৯.২ ওভার খেলে মাত্র ১৭৫ রান করে দলের সবকটি উইকেট হারান সাইফ হাসানের দল। স্বল্প রনের টার্গেট নিয়ে মাঠে নামে ইংলিশরা। এমং মাত্র ৩ উইকেট হারিয়ে ১২৩ বল বাকি বাকি রেখে খুব সহজে জয়লাভ করে ইংলিশরা। খেলার শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের যুবকরা, এমতাবস্থায় বাংলাদেশের ব্যাটিংয়ে হাল ধরেন আফিফ হোসেন। ৬৩ রান তুলে নেন তাঁর ব্যক্ততিগত রানের খাতাই এবং তার ৬৩ রানই কিছুটা লড়াই করার মানসিকতা তৈরি করে দেয় বাংলাদেশ যুব টাইগারদের। এছাড়া বাকিদের ব্যাটিং বিপর্যয়ের ফলে আসা যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে যুবকরা। যে কারণে ২০০ রানের কোঠাও পার করতে পারেনি তাঁরা। উল্লেখ্য গত বিশ্বকাপের সেমিফাইনাল খেলেন এই বাংলাদেশ যুবটাইগাররা। এদিক থেকে বিবেচনা করলে তাঁদের এই বিপর্যয় মানাটা সকল ক্রিকেট প্রেমীদের জন্যই কষ্টের।

অন্য দিকে দলের হয়ে আমিনুল ইসলাম করেন ৩১ রান । ১০ নম্বরে নামা হাসান মাহমুদের ব্যাট থেকে আসে আরো ২৩ রান এবং ২০ রান আসে মাহিদুল ইসলাম অংকনের ব্যাট থেকে। সব মিলিয়ে মোট রান হয় ১৭৫। ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট সংগ্রহ করেন ইউয়ান বামবার ও ইথান উডস।

বাংলাদেশ যুব দলের করা ১৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ অধিনায়ক হ্যারি ব্রুকসের অপরাজিত সেঞ্চুরিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড যুবারা। ৮৪ বলে ১৩টি চার ও তিনটি ছক্কায় ১০২ রান করেন এই ইংলিশ দলনেতা এবং ৪৮ রান করেন উডস।

আপনার মতামত দিন