ঢাকার জয়ের ধারা অব্যাহত

চট্টগ্রামে দিনের প্রথম খেলায় দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয় ঢাকা গ্লাডিয়েটরস এবং দূরন্ত রাজশাহী। শেষ ম্যাচে দুই দলই জয়ের স্বাদ পায়। ঢাকা সিলেটের বিপক্ষে এবং রাজশাহী বরিশালের বিপক্ষে। প্রথমবারের মুখোমুখিতে ঢাকা দূরন্তকে ১৩ রানে পরাজিত করে। দূরন্তর প্রতিশোধ নেবার ম্যাচে দূরন্ত রাজশাহী আবারো ঢাকার কাছে ১৩ রানে পরাজিত হল। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে ঢাকা ৫ উইকেট হারিয়ে দূরন্তকে ১৩৮ রানের টার্গেট দেয়। লো স্কোরিং ম্যাচে দূরন্ত রাজশাহী পুরো ২০ ওভার খেলে ১২৪ রানেই থেমে যায়।

ব্যাটিং করতে নেমেই আশরাফুল ১ রান করে নাঈম ইসলাম জুনিয়রের বলে লং অনে ক্যাচ দিয়ে ফিরে যান। প্রাথমিক ধাক্কাটি সামলে নিয়ে এনামুল হক এবং সৌম্য সরকার ৩৫বলে ৫১ রানের জুটি গড়ে। দলীয় ৫৩ রানে এনামুল ২৫ রানে ফিরে যান। ৬৫ রানে সৌম্য সরকার ২৪ বলে ৩০ রান করে তাইজুল ইসলামের বলে শিকার হন। ১০ ওভারে স্কোর বোর্ডে রান মাত্র ৬৫। ঢাকার শেষ দুই ম্যচে মিডল অর্ডারের ত্রাণকর্তা ড্রারেন স্টিভেন্স ১১ বলে ১০ রান করে শ্রীলংকান মুনায়েওরার শিকার হয়ে ফিরে যান। ৫ম উইকেটে ওয়াইজ শাহ এবং জকুয়া কব ৩২ রানের জুটি গড়ে দলের স্কোরকে শতরানের নিয়ে যান। জকুয়া কব দলীয় ১১১ রানে ফিরে গেলেও ওয়াইজ শাহ ৪০ বলে ৪৩ রান করে দলের স্কোরকে ১৩৭ এ নিয়ে যান। ওয়াইজ শাহের সাথে মাশরাফি ৭ রানে অপরাজিত থাকে। রাজশাহীর পক্ষে তরুণ নাঈম ইসলাম জুনিয়র ৩৭ রানে ২টি এবং তাইজুল ইসলাম ২৪ রানে দুটি করে উইকেট নেন।

১৩৮ রানের লক্ষে ব্যাটিং করতে নেমে ঘরের ছেলে তামিম ১৮ বলে ৬ চার ও ১ ছয়ে ৩৩ রানের দুর্দান্ত শুরু করেন। শেষ ম্যাচের নায়ক কোভেন্ট্রি রানের খাতা খোলার আগেই থমাসের বলে ফিরে যান। দলীয় ৩৫ রানেই দুই ওপেনারকে তুলে নেন থমাস। এরপর ৫৭ রানে শ্রীলংকান মুনাওয়েরা এবং ৬১ রানে ক্যাটিস ফিরে যান। তবে শন আরভিন ৮৮ রানে বিদায় নিলে রাজশাহীর শিবিরে আবারো হারের শঙ্কা জেগে উঠে। একপাশে ধরে খেলা কাপুদেগারা ৩১ রানে ক্রিস লিডলের শিকারে পরিণত হলে সকল আশা শেষ হয়ে যায়। সতেরো তম ওভারে কাপুগেদারা ফিরে যান এবং পরের ওভারে অধিনায়ক অমি ফিরে গেলে জয় নিশ্চিত হয়ে যায় সিলেটের জন্যে। শেষ ওভারে ১৬ রানের বিপরীতে দূরন্ত রাজশাহীর ব্যাটসম্যানরা কেবল ২ রান সংগ্রহ করতে পারে। ঢাকার পক্ষে থমাস,ক্রিস লিডল ,সাকলাইন সজীব এবং মোশাররফ হোসেন দুটি করে উইকেট নেন। ম্যান অব দা ম্যাচ হয়েছেন খমাস।

আপনার মতামত দিন