সিপিএলের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ১৮ ক্রিকেটার


আর কিছুদিন পরেই মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএল। গতকাল বুধবার (১৫ মে) সিপিএলের সপ্তম আসরের জন্য নিলামে ওঠা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজক ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড ঘোষিত প্লেয়ার ড্রাফটে রয়েছেন বাংলাদেশের ১৮ জন ক্রিকেটার।

বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে সিপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে শুধু মাত্র সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদের। গতবছর সিপিএলের প্লেয়ার ড্রাফটে থাকলেও এবার বাদ পড়েছে জাতীয় দলের তারকা দুই খেলোয়াড় মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। তবে নতুন করে এবার নাম উঠেছে ইমরুল কায়েস ও মুশফিকুর রহিমের।

এবারের সিপিএলের প্লেয়ার ড্রাফটে জায়গা পেয়েছে ২০টি দেশের প্রায় ২০০-রও বেশি ক্রিকেটার। যার মধ্যে বাংলাদেশ থেকে ১৮ জন , পাকিস্তানের ৮৩ জন, দক্ষিণ আফ্রিকার ৪৮ জন, ইংল্যান্ডের ৪১ জন, আফগানিস্তানের ৩৫ জন, শ্রীলঙ্কার ৩৪ জন, নিউজিল্যান্ডের ২৩ জন ও অস্ট্রেলিয়ার ১৮ জন।

একনজরে দেখে নেওয়া যাক সিপিএলের প্লেয়ার ড্রাফটে ডাক পাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের তালিকা: সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন।

আপনার মতামত দিন